Sunday, September 19, 2021
No menu items!
নীড় পাহাড়ের খবর খাগড়াছড়ি কাপ্তাইয়ে কর্ণফুলী নদীতে গোসল করতে নেমে চট্রগ্রাম সিটি কলেজ ছাত্রের মৃত্যু,, প্রায়...

কাপ্তাইয়ে কর্ণফুলী নদীতে গোসল করতে নেমে চট্রগ্রাম সিটি কলেজ ছাত্রের মৃত্যু,, প্রায় ৫ ঘন্টা পর মৃতদেহ উদ্ধার।

আজগর আলী খান, বিশেষ প্রতিনিধিঃ কাপ্তাইয়ের শীলছড়ির সীতারঘাট এলাকায় কর্ণফুলী নদীতে গোসল করতে নেমে চট্টগ্রাম সরকারি সিটি কলেজে দ্বিতীয় বর্ষের ছাত্র তন্ময় দাশের(১৯) মৃত্যু হয়েছে। শুক্রবার (২৮ মে) বিকাল ৪.৩০ মিনিটে এই ঘটনা ঘটে। তন্ময় দাশ (১৯) চট্টগ্রাম মহানগর এর টাইগার পাস এলার বাসিন্দা সুবল দাশের পুত্র। সে চট্টগ্রাম সিটি কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্র বলে জানান তাঁর সাথে আগত বন্ধুরা।

নিখোঁজের মাসিতো ভাই কৃষ্ণ নাথ জানান, চট্টগ্রাম থেকে তন্ময় সহ মোট ৯ জন বন্ধু কেপিএম তাদের বাড়ীতে বেড়াতে এসে পরে কর্ণফুলী নদীর ধারে অবস্থিত সীতার ঘাট মন্দিরে ঘুরতে যান। তারা মন্দির দর্শনের পর বিকাল ৪.৩০ মিনিটে পাশ্ববর্তী ঘাটে কর্ণফুলী নদীতে গোসল করতে নামে। এক পর্যায়ে চোখের পলকে হঠাৎ কর্ণফুলী নদীতে নিখোঁজ হয়ে যায় তন্ময়। পরে তার বন্ধুরা অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে সরকারের জরুরী সেবা ৯৯৯ নাম্বারে কল দেয়। পরে বিষয়টি কাপ্তাই ফায়ার সার্ভিসকে অবগত করলে তৎক্ষনাৎ ঘটনাস্থলে ছুটে আসেন কাপ্তাই ফায়ার সার্ভিস এর লিডার ধীমান বড়ুয়া নেতৃত্বে ফায়ার সার্ভিস কর্মীরা। তারা এসে নিখোঁজ হওয়া তন্ময়কে খোঁজাখুজি শুরু করে এবং রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের ডুবুরী দলকে খবর দেন। সন্ধ্যা ৭ টার কিছুটা পর প্রথমে কাপ্তাই নৌ ঘাঁটি শহীদ মোয়াজ্জেম এর নৌ ডুবুরি দল এবং রাঙ্গামাটি জেলা ফায়ার সার্ভিসের ডুবুরি দল যৌথভাবে নিখোঁজ তন্ময়ের উদ্ধারে কর্নফুলি নদীতে নেমে পড়েন, পরে রাত ৮ টায় একই জায়গা হতে নিখোঁজ তন্ময় এর মরদেহ উদ্ধার করে ডুবুরি দল। উদ্ধারের পর তাকে উপজেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

চন্দ্রঘোনা থানার ওসি মোঃ ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রাত ৮ টায় ফায়ার সার্ভিস এবং নৌ বাহিনীর ডুবুরি দল তাঁর মরদেহ উদ্ধার করে। মৃত্যুবরনকারী তন্ময়ের লাশ মানবিক কারনে ময়নাতদন্ত ছাড়া তাঁর মা বাবার কাছে হস্তান্তর করা হয়েছে বলে ওসি মোঃ ইকবাল বাহার চৌধুরী জানান।

এর আগে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন, ওসি (তদন্ত) আকতার হোসেন সহ চন্দ্রঘোনা ও কাপ্তাই থানার থানার পুলিশ সদস্যরা। তাঁরা এসে উদ্ধার কার্যক্রমে সহায়তা করেন। এইসময় কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, সাতার জানা না থাকলে কেউ যেন নদীতে গোসল করতে না নামে সেই বিষয়ে প্রশাসনের পক্ষ হতে বারবার সর্তক করা হয়েছে।

কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন জানান, সরকারি সেবা লাইন ৯৯৯ এ তাঁর বন্ধুরা কল করার পর আমরা জানতে পেরে তৎক্ষনাৎ পুলিশ সদস্যদের নিয়ে ঘটনাস্থলে আসি।

এছাড়া ঘটনার খবর পেয়ে ছুটে যান কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক আলিব রেজা লিমন, রাউজান ছাত্রলীগ সাধারন সম্পাদক সালাউদ্দীন এবং রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আলামীন। তারা সকলেই ঘটনার শোক প্রকাশ করে বলেন কাপ্তাইয়ে আগত পর্যটকদের সবসময় ভ্রমন করার সময় সতর্ক থাকার পাশাপাশি নদীতে না নামার পরামর্শ প্রদান করেন।

এদিকে , সন্ধ্যা ৭.৩০ মিনিটে ঘটনাস্থলে মৃত্যুবরনকারী তন্ময় এর পিতা, মাতা এবং আত্মীয় স্বজনরা আসেন। এইসময় তাদের কান্নায় পরিবেশ ভারি হয়ে উঠে।

একটি উত্তর দিন

দয়া করে আপনার মন্তব্য লিখুন !
দয়া করে এখানে আপনার নাম লিখুন

- Advertisment -

Most Popular

মাটিরাংঙ্গায় বাসদ নেতা টুটুলের লাশ উদ্ধার

খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাংঙ্গায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) কেন্দ্রীয় নেতা কমরেড জাহেদ আহমেদ টুটুল(৬০)এর মৃতদেহ উদ্ধার করেছে...

খাগড়াছড়ি কলেজের টয়লেটে মিলল নবজাতক

খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ি সরকারি কলেজের টয়লেট থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। সদ্য ভূমিষ্ঠ এ নবজাতক কন্যা সন্তানকে ফেলে পালিয়েছে মা।সোমবার (৬...

লক্ষ্মীছড়িতে সেনাবাহিনীর অভিযানে লক্ষাধীক টাকার অবৈধ সেগুন কাঠ উদ্ধার

খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে সেনাবাহিনীর অভিযানে লক্ষাধীক টাকা মূল্যের সেগুন কাঠ উদ্ধার করা হয়েছে। শনিবার(৪ সেপ্টেম্বর)...

মাটিরাঙ্গায় ৪মেট্রিক টন অবৈধ রাবারসহ আটক-৩

খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৪মেট্রিক টন অবৈধ রাবার পাচারকালে একটি পিক,,আপ ভ্যানসহ ৩জনকে আটক করেছে মাটিরাঙ্গা সেনা জোন।

Recent Comments